• ২০২২ নভেম্বর ২৬, শনিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১২
  • সর্বশেষ আপডেট : ১১:৫০ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ নভেম্বর ২৬, শনিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১২

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের বিরোধিতাকারীরা ‘জনশত্রু’: ফখরুল

  • প্রকাশিত ১০:২৩ অপরাহ্ন শনিবার, নভেম্বর ১৯, ২০২২
তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের বিরোধিতাকারীরা ‘জনশত্রু’: ফখরুল
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, সরকারের ‘হুমকি’ এবার কাজ করবে না, কারণ দেশবাসী তাদের ভোটাধিকার পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত ঘরে ফিরবে না।

শনিবার সিলেটের বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে এবং তিনি সতর্ক করেন যে যারা এই নির্বাচন ব্যবস্থার বিরোধিতা করবে তারা ‘জনশত্রু’ হয়ে যাবে।

ফখরুল বলেন, ‘প্রধানমন্ত্রী হুমকি দিয়েছেন যে, আমরা আন্দোলন করতে গেলে হেফাজতের পরিণতি হবে। আমরা বলতে চাই এবার জনগণ জেগে উঠেছে। সুতরাং, এই হুমকি এবার কাজ করবে না। যারা রাস্তায় নেমেছে, তারা তাদের দাবি আদায় না করে ঘরে ফিরবে না।’

বিএনপির এই নেতা বলেন, তাদের দলের মূল লক্ষ্য হচ্ছে ভোটের অধিকারসহ মানুষের হারানো অধিকার ফিরিয়ে আনা। আমরা জনগণের ভোটের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করব...আমাদের নেতাকর্মীদের গুলি করে আমাদের আন্দোলন বন্ধ করা যাবে না।

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে বলে ক্ষমতাসীনদের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকারের সংশোধিত আইন তাদের দল মানে না।

তিনি বলেন, সরকার বিচার বিভাগকে ব্যবহার করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে দলীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের সুযোগ তৈরি করেছে।

ফখরুল বলেন, একটি বিশ্বাসযোগ্য জাতীয় নির্বাচন নিশ্চিত করতে খালেদা জিয়া সংবিধানে যে তত্ত্বাবধায়ক সরকার অন্তর্ভুক্ত করেছিলেন, তা পুনরুদ্ধার করতে হবে। তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বাংলাদেশে কোনও নির্বাচন হবে না।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠাই দেশের রাজনৈতিক সংকট সমাধানের একমাত্র উপায়।

দলের পরিকল্পিত বিভাগীয় সমাবেশের অংশ হিসেবে সিলেট মহানগর বিএনপি সরকারি আলিয়া মাদরাসা মাঠে এ কর্মসূচির আয়োজন করে।

শুক্রবার সকাল থেকে শুরু হওয়া বিভিন্ন প্রতিবন্ধকতা ও বাস ধর্মঘটকে উপেক্ষা করে এ বিভাগের চারটি জেলা- সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সিলেট থেকে বিএনপি ও এর সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী সমাবেশে যোগ দেন।


সর্বশেষ