• ২০২২ নভেম্বর ২৬, শনিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১২
  • সর্বশেষ আপডেট : ১১:৫০ অপরাহ্ন
  • বেটা ভার্সন
Logo
  • ২০২২ নভেম্বর ২৬, শনিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১২

মাউন্ট এলিজাবেথে নেওয়া হচ্ছে সোহেল রানাকে

  • প্রকাশিত ৩:২৫ অপরাহ্ন শুক্রবার, অক্টোবর ২৮, ২০২২
মাউন্ট এলিজাবেথে নেওয়া হচ্ছে সোহেল রানাকে
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের জানুয়ারিতে গুরুতর অসুস্থ হয়ে টানা ১৫ দিন হাসপাতালে ছিলেন চলচ্চিত্র ব্যক্তিত্ব মাসুদ পারভেজ (সোহেল রানা)। তখন করোনা ভাইরাসে আক্রান্ত হন তিনি। শতভাগ সুস্থ হয়ে গত  ৮ মাস ভালোই ছিলেন এই নায়ক-প্রযোজক।

তবে চলতি সপ্তাহে নতুন জটিলতা দেখা দেয় চোখে। ২৫ অক্টোবর ঢাকার একটি হাসপাতালে হয় সার্জারি। ফলাফল হিতে বিপরীত। সমাধানের বদলে তৈরি হলো নতুন জটিলতা। মূলত সেই জটিলতা নিরসনে এবার এই কিংবদন্তিকে ঢাকা থেকে নেওয়া হচ্ছে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে।

খবরটি নিশ্চিত করে মাসুদ পারভেজের ছেলে নির্মাতা-অভিনেতা মাশরুর পারভেজ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ঢাকায় যে অপারেশনটা হলো, সেটা সাকসেসফুল ছিলো না। বরং আরও জটিলতা দেখা দিয়েছে। এজন্য আমরা দ্রুত মাউন্ট এলিজাবেথে যোগাযোগ করি। রবিবার (৩০ অক্টোবর) আমরা যাচ্ছি। বাবার সঙ্গে আমি ও মা (জিনাত বেগম) থাকছি। সবার কাছে দোয়া চাইছি।’ 

মাশরুর জানান, এটাকে বলা হয় ক্যাটারাক্ট সার্জারি। এর আগেও সোহেল রানার ডান চোখে একই সার্জারি হয় মাউন্ট এলিজাবেথে। তারই রুটিন সার্জারি হিসেবে এবার সেটি ঢাকায় করানো হয়েছে। যদিও তাতে বেড়েছে জটিলতা।

ঢাকাই সিনেমার কিংবদন্তি নায়কদের একজন সোহেল রানা। তার পুরো নাম মাসুদ পারভেজ সোহেল রানা। সিনেমায় তার পথচলা শুরু হয়েছিল প্রযোজক হিসেবে। তার অর্থায়নে নির্মিত হয়েছিল মুক্তিযুদ্ধের প্রথম পূর্ণাঙ্গ সিনেমা ‘ওরা ১১ জন’। ১৯৭৩ সালে সোহেল রানা নাম ধারণ করে ‘মাসুদ রানা’ সিনেমার মাধ্যমে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর বহু নন্দিত সিনেমায় অভিনয় করেছেন। তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।


সর্বশেষ